সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:৪১
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

নতুন ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো হামাস

অনলাইন ডেস্ক::

ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাসের যোদ্ধারা নতুন চারটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে। ফিলিস্তিনি টিভি চ্যানেল ‘কুদস’ এক প্রতিবেদনের বরাত দিয়ে এই খবর দিয়েছে রেডিও তেহরান।

প্রতিবেদনে বলা হয়, প্রতিরোধ আন্দোলনের সক্ষমতা বাড়াতে এই ক্ষেপণাস্ত্র পরীক্ষা করা হয়। এটি ভূমি থেকে সাগরে নিক্ষেপ করা হয়।

তবে নতুন ক্ষেপণাস্ত্রের পাল্লা সম্পর্কে প্রতিবেদনে কিছু জানানো হয়নি।

এর প্রায় এক সপ্তাহ আগে ইসরাইলের চ্যানেল-টুয়েলভ দাবি করে, হামাস সাগর উপকূল থেকে চারটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে।

অবশ্য কয়েক মাস আগে হামাসের রাজনৈতিক শাখার প্রভাবশালী সদস্য ফাতহি হামাদ জানিয়েছিলেন, তারা ইসরাইলের সর্বশেষ আগ্রাসনের পরপরই ক্ষেপণাস্ত্র তৈরি শুরু করেছেন।

সে সময় তিনি বলেন, দখলদার ইসরায়েলকে ঠেকাতে হামাসের কারখানাগুলোতে হাজার হাজার ক্ষেপণাস্ত্র তৈরির কাজ চলছে।

প্রসঙ্গত, গত মে মাসের গোড়ার দিকে আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর ইসরায়েলি সেনাদের ব্যাপক দমন অভিযানের প্রতিবাদে গাজা উপত্যকা থেকে ইসরায়েল অভিমুখে রকেট নিক্ষেপ শুরু করে প্রতিরোধ আন্দোলনগুলো। দখলদার ইসরায়েল টানা ১২ দিন ধরে গাজা উপত্যকার বেসামরিক অবস্থানে বিমান হামলা চালিয়ে তার জবাব দেয়। এ সংঘর্ষে অন্তত ২৪০ জন মারা গেছেন। নিহতদের বেশির ভাগই মারা গেছেন গাজায়।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা